অর্থনৈতিক মন্দা চীন পরিবেশ নীতি পরিবর্তন করবে না

বেইজিং (রয়টার্স) – চীন তার পরিবেশ সংরক্ষণের লক্ষ্যগুলি বজায় রাখবে এবং অর্থনীতি ধীর হয়ে যাওয়ার সাথে সাথে সেগুলি অর্জনের চেষ্টা করা সহজ করবে না, বৃহস্পতিবার পরিবেশ মন্ত্রকের এক কর্মকর্তা জানিয়েছেন।
মন্ত্রিসভা গত বছর ২০২০ সালের শেষ অবধি দূষণবিরোধী কয়েকটি গুরুত্বপূর্ণ লক্ষ্যবস্তুদের জন্য একটি গাইড জারি করেছিল এবং সেগুলির কোনও সমন্বয় হবে না বলে জানিয়েছেন বাস্তু ও পরিবেশ মন্ত্রকের সাধারণ কার্যালয়ের মহাপরিচালক জু বিজিউ।

বেইজিংয়ে এক সংবাদমাধ্যম ব্রিফিংয়ে শু বলেন, “এটি যেন বর্তমানের মতো নৌকা চালাবার মত …”

“আমাদের এগিয়ে যাওয়ার ছাড়া আর কোন উপায় নেই।”

চীনের মোট দেশজ উৎপাদনের (জিডিপি) তৃতীয় প্রান্তিকে প্রবৃদ্ধি 6.০% হয়ে দাঁড়িয়েছে, আমেরিকা যুক্তরাষ্ট্রের সাথে এক সঙ্কটজনক বাণিজ্য যুদ্ধের মধ্যে কমপক্ষে ২-1-১০ / ২ বছরের মধ্যে দুর্বলতম এবং এ জাতীয় শিল্পে ব্যবসায়ীদের মালিকরা হেনান প্রদেশ বলছে যে তারা পরিবেশ বিপর্যয়ের কারণে প্রচণ্ড আঘাত পাচ্ছে।

“পরিবেশ ও অর্থনীতি বিরোধী নয়” তবে একই দিকে অগ্রসর হতে পারে, জু বলেন, জিডিপি ২০১৩ সালে ৫৯ ট্রিলিয়ন ইউয়ান (৮.৪৩ ট্রিলিয়ন ডলার) থেকে বেড়ে ২০১ grown সালে ৯০ ট্রিলিয়ন ইউয়ান হয়েছে, অন্যদিকে বায়ু দূষণ কমে গিয়েছিল যে সময় ধরে।

সেখানে এখনও আমরা কয়েকটি জায়গায় বায়ুর গুণমানকে ওঠানামা করে দেখছি, মন্ত্রণালয়ের মুখপাত্র লিউ ইউবিন একই ব্রিফিংয়ে বলেছিলেন, ২.৫ মাইক্রন বা তার চেয়ে কম পরিমাণে ঝুঁকিপূর্ণ পার্টিকুলেট পদার্থের পরিমাণ, পিএম ২.৫ হিসাবে পরিচিত, দক্ষিণ-কেন্দ্রে হুনানের মতো অঞ্চলে বেড়েছে চীন।

তিনি বলেছিলেন, মন্ত্রকটি দূষণ নিয়ন্ত্রণগুলি যথাযথ ও বৈজ্ঞানিকভাবে বজায় রাখবে, স্পষ্টতই বাতাসের গুণগতমানের অবনতি ও অ-কী অঞ্চলের জন্য সহায়তা জোরদার করার ক্ষেত্রে বিশেষ অডিট বাস্তবায়ন করবে।

যে কোন তথ্য জানতে যোগাযোগ করুন

    গুরুত্ব পূর্ন বিষয়ঃ

    বন্ধুরা, ফরেক্স ট্রেডে ট্রেনলাইন এবং ফান্ডামেন্টাল এ্যানালাইসিস একটি গুরুত্ব পূর্ন বিষয়, অনেকেই ট্রেনলাইন এবং নিউজ এর ক্ষেত্রে না বুঝে ট্রেড করে থাকেন, তার কারন হলো! ইংরেজী সংবাদ গুলি ভাল করে না বোঝা। যাদের ইংরেজী সংবাদ ভাল করে বুঝতে অসুবিধা হয় এবং ট্রেনলাইন বুঝতে পারেন না তাদের জন্য রয়েছে (ফরেক্স নিউজ বিডি)। আমরা প্রতিদিন বাংলায় ফরেক্স এর সকল সংবাদ এবং টেকনিক্যাল এ্যানালাইসিস প্রকাশ করে থাকি। বন্ধুরা, আপনি ট্রেড করার পূর্বে অবশ্যই আমাদের নিউজ / সংবাদ গুলি ভাল করে দেখে বুঝে ট্রেড করবেন। প্রতিদিন বাংলায় সংবাদ পেতে নিচের দিকে দেওয়া ই-মেইল বক্স থেকে ইমেইল সাবসক্রাইব করুন। ( ইনশাআল্লাহ্ আপনি ফরেক্স থেকে আয় করতে পারবেন )

    যে কোন সমস্যায় যোগযোগ করুনঃ এখানে ক্লিক করুন