ওয়ানলাইন থেকে আয় করার বিভিন্ন পদ্ধতি

16 Jan 2020

বন্ধুরা অনলাইন থেকে আয় করার বিভিন্ন পদ্ধতি রয়েছে। আমরা আপনাদের সামনে আজ কিছু কাজের নাম তুলে ধরলাম-

বন্ধুরা আপনি যদি অর্থ ইনভেস্ট করে আয় করতে চান তা হলে নিচের কাজ গুলি সম্পর্কে যেনেনিন-

১. ফরেক্স থেকে আয় করতে পারেনঃ বন্ধুরা ফরেক্স সম্পর্কে বিস্তারিত জানতে কিল্কি করুন

বন্ধুরা আপনি যদি অর্থ ইনভেস্ট না করে আয় করতে চান তা হলে নিচের উল্লেখিত সাইট গুলি সম্পর্কে যেনেনিন-

1. Fiverr

এটি একটি জনপ্রিয় ওয়েবসাইট যা ফ্রিল্যান্সারদের জন্য সহায়ক হতে পারে। ডিজিটাল অ্যানিমেশন সম্পর্কে কিছু জানেন? আপনি এমন কারও পক্ষে কাজ করতে পারেন যার কাছে এই অতিরিক্ত দক্ষতা বাড়াতে কিছু দক্ষতা নেই। আরও ভাল, আপনি দ্রুত নগদে কারও জন্য ওয়েব গবেষণা সংকলন করতে পারেন। একমাত্র সতর্কতা: আপনি সম্ভবত এই কাজগুলি গ্রহণ করে দ্রুত ধনী হতে যাচ্ছেন না। ওয়েবসাইটটির ট্যাগলাইনটি হ’ল “পাতলা উদ্যোক্তাদের জন্য ফ্রিল্যান্স পরিষেবাদি,” এবং এর নামটি এই সত্য থেকে আসে যে অনেক লোক প্রতি টাকায় 5 ডলারে কাজ করে (হ্যাঁ, আপনি আরও চাইতে পারেন)। এই বলে যে, যদি আপনি প্রচুর জিগ পান তবে আপনি দীর্ঘমেয়াদে একটি উল্লেখযোগ্য পরিমাণ অর্থ প্রদান করতে পারেন।

2. Etsy

আপনার জন্য সঠিক আর্থিক উপদেষ্টার সাথে কথা বলুন
আপনার প্রয়োজন অনুসারে সঠিক আর্থিক উপদেষ্টা সন্ধান করা কঠিন হতে হবে না। স্মার্টএসেটের ফ্রি সরঞ্জামটি আপনার অঞ্চলে শীর্ষস্থানীয় বিশ্বস্ত অর্থনৈতিক উপদেষ্টাদের সাথে 5 মিনিটের মধ্যে মেলে। প্রতিটি উপদেষ্টা স্মার্টএসেট দ্বারা পরীক্ষা করেছেন এবং আইনীভাবে আপনার সর্বোত্তম স্বার্থে কাজ করতে বাধ্য। আপনি যদি স্থানীয় পরামর্শদাতাদের সাথে মিলে যেতে প্রস্তুত হন যা আপনাকে আপনার আর্থিক লক্ষ্য অর্জনে সহায়তা করবে.

3. TaskRabbit

আপনি কি আপনার হাত নোংরা করতে ইচ্ছুক? (চিন্তা করুন: কারও বাগান আগাছা করা বা কারওর গ্যারেজ পরিষ্কার করা।) লোকেরা বিভিন্ন সাইটের কাজ করতে ইচ্ছুক ব্যক্তিদের সন্ধান করতে এই সাইটে আসেন, যেমন একটি বইয়ের কেস একত্র করা বা তাদের জন্য কোনও কাজ চালানো। আপনি চান যতগুলি কাজ করুন, এবং এটি বেশ খণ্ডকালীন (বা পূর্ণ-সময়) কাজ হয়ে উঠতে পারে।

4. Wonder

লোকেরা যখন গবেষণা প্রয়োজন তখন এই সাইটে আসেন come আশ্চর্য কেবল কাউকে ভাড়া দেয় না, তবে আপনি আবেদন করতে পারেন (ওয়েবসাইট অনুযায়ী প্রক্রিয়াটি প্রায় পাঁচ মিনিট সময় নেয়) এবং যদি তারা ভাবেন যে আপনার গবেষণা করার দক্ষতা রয়েছে তবে আপনি তাদের ড্যাশবোর্ডে অ্যাক্সেস পাবেন। তারপরে আপনি একটি প্রশ্নের উত্তর চয়ন করতে পারেন – সম্ভবত কোনও ব্যবসায় নির্বাহী বা কোনও লেখক কোনও বই লিখেছেন। গবেষকরা প্রতিটি বিশদ উত্তরের জন্য গড়ে $ 8 থেকে 16 ডলার তৈরির রিপোর্ট করেন এবং কাজের সাইটগুলি পরামর্শ দেয় যে গবেষকরা গড়ে প্রায় এক ঘণ্টায় 20 ডলার করতে পারবেন। সংক্ষেপে, ওয়ান্ডার যারা একটি উত্তর খুঁজে পেতে সত্যিকার অর্থে কিছু খনন করে উপভোগ করেন তাদের পক্ষে একটি আদর্শ গিগের প্রস্তাব দেয়, যারা কেবল দ্রুত অর্থোপার্জন করতে চান তাদের বিপরীতে।

5. Swap

থ্রেডআপের মতো, অদলবদল একটি অনলাইন চালানের দোকান। আপনি ব্যবহৃত পোশাক এবং বাচ্চাদের খেলনা এবং গেমগুলি প্রেরণের পরে, অদলবস্তু সেগুলি আপনার জন্য বিক্রয় করবে। তবে, তারা আপনার আইটেমগুলি প্রত্যাখ্যান করতে পারে, এক্ষেত্রে আপনাকে নিজের জিনিসগুলি ফিরিয়ে আনতে বা অনুদান হিসাবে ফি দিতে হবে। তবে ধরে নিই যে আপনি এমন পোশাক এবং খেলনা প্রেরণ করছেন যা লোকেরা কিনতে চাইবে, সেগুলি বিক্রির আপনার প্রতিক্রিয়াটি ভাল হওয়া উচিত। আপনি কতটা উপার্জন করতে পারবেন, ওয়েবসাইটটি ব্যাখ্যা করে যে কোনও কিছুর দাম যদি 10 ডলারেরও কম হয় তবে আপনি সোয়াপ ডটকম থেকে কিছু কেনার জন্য 30 শতাংশ ক্রেডিট পাবেন – বা বিক্রয়মূল্যের 20 শতাংশ নগদ ফিরে। যদি আপনার আইটেমটি 10 ডলার এবং 20 ডলার মধ্যে বিক্রি হয়, আপনি নগদ হিসাবে 50 শতাংশ ক্রেডিট বা 40 শতাংশ ফিরে উপার্জন করতে পারবেন। যদি এটি 20 ডলারের বেশি বিক্রি হয় তবে আপনি 70 শতাংশ ক্রেডিট বা 60 শতাংশ নগদ পাবেন।

6. cardpool

উপহার কার্ড বিক্রির জন্য এটি একটি জনপ্রিয় সাইট। আপনি গত ক্রিসমাসে উপহারের কয়েকটি কার্ড অব্যবহৃত হয়ে বসেছিলেন এবং আপনি কখনও সেগুলি ব্যবহার করবেন বলে মনে করেন না। ভাল, কার্ডপুলকে আপনার যা আছে তা বলুন, তারা আপনাকে একটি প্রস্তাব দেবে এবং আপনি যদি সম্মত হন তবে আপনি এটি নগদ বা, অন্য কোনও উপহার কার্ডের জন্য বিনিময় করতে পারেন। মনে রাখবেন, সাইটটি কেবল 25 ডলার বা তার বেশি মূল্য ($ 1000 এর ক্যাপ সহ) কার্ডগুলি গ্রহণ করে।

বন্ধুরা আপনারা সহযে এই সকল সাইট থেকে অর্থ আয় করতে পারবেন।

গুরুত্ব পূর্ন বিষয়ঃ

বন্ধুরা, ফরেক্স ট্রেডে ট্রেনলাইন এবং ফান্ডামেন্টাল এ্যানালাইসিস একটি গুরুত্ব পূর্ন বিষয়, অনেকেই ট্রেনলাইন এবং নিউজ এর ক্ষেত্রে না বুঝে ট্রেড করে থাকেন, তার কারন হলো! ইংরেজী সংবাদ গুলি ভাল করে না বোঝা। যাদের ইংরেজী সংবাদ ভাল করে বুঝতে অসুবিধা হয় এবং ট্রেনলাইন বুঝতে পারেন না তাদের জন্য রয়েছে (ফরেক্স নিউজ বিডি)। আমরা প্রতিদিন বাংলায় ফরেক্স এর সকল সংবাদ এবং টেকনিক্যাল এ্যানালাইসিস প্রকাশ করে থাকি। বন্ধুরা, আপনি ট্রেড করার পূর্বে অবশ্যই আমাদের নিউজ / সংবাদ গুলি ভাল করে দেখে বুঝে ট্রেড করবেন। প্রতিদিন বাংলায় সংবাদ পেতে নিচের দিকে দেওয়া ই-মেইল বক্স থেকে ইমেইল সাবসক্রাইব করুন। ( ইনশাআল্লাহ্ আপনি ফরেক্স থেকে আয় করতে পারবেন )

যে কোন সমস্যায় যোগযোগ করুনঃ এখানে ক্লিক করুন

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *