কেউই ফেডকে এমন পদক্ষেপ নেবে বলে আশা করেনি। 04.03.2020 এর জন্য ওভারভিউ

04 Mar 2020

গতরাতে ফেডের হার কমানোর সিদ্ধান্তের পরে প্রধান মুদ্রা যুগলটি এই বছরের উচ্চতায় আপডেট হয়েছে।

গতকাল সন্ধ্যায়, ফেডের থেকে অপ্রত্যাশিত সিদ্ধান্তের দ্বারা প্রভাবিত, ২ রা জানুয়ারির পর থেকে EURUSD সর্বোচ্চ স্তরে পৌঁছেছে। আজ, বিনিয়োগকারীরা আস্তে আস্তে শান্ত হচ্ছে তবে বৈশ্বিক রেট কাটা প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়েছে। যন্ত্রটির বর্তমান উক্তিটি 1.1160।

গতকাল মার্কিন ফেডারেল রিজার্ভ একটি জরুরি সভা করেছে এবং তার বেঞ্চমার্কের হারকে একবারে 50 টি বেসিক পয়েন্ট কেটে 1.00-1.25% এ কমিয়ে দিয়ে সবাইকে হতবাক করেছে। যেমনটি তারা বলেছে, আমেরিকান অর্থনীতির জন্য চীনা করোনাভাইরাস বিশ্বব্যাপী প্রকোপের পরিণতি মোকাবেলার জন্য সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

অবশ্যই, বাজারের খেলোয়াড়রা এই হারটি কমানোর প্রত্যাশা করছিল, তবে ফেডের 17 ও 18 শে মার্চ নির্ধারিত বৈঠকের সময়।

দেখে মনে হবে হোয়াইট হাউস এবং ডোনাল্ড ট্রাম্পের ব্যক্তিগতভাবে চাপের সাথে এই সিদ্ধান্তের কিছু আছে।

শেষবারের মতো ফেড এরকম কিছু করেছিল, আমার অর্থ বিনা সতর্কতা ছাড়াই হারের সিদ্ধান্ত নেওয়া, ২০০৮ সালে However তবে, সেই সময়, অর্থনৈতিক জলবায়ু অপেক্ষা করতে পারেনি। এটা খুব আকর্ষণীয় যে পাওয়েল এবং তার সহকর্মীরা তাদের দেশের অর্থনীতিতে ঠিক কী দেখেছিল যা তাদেরকে এই ধরনের প্রতিরোধমূলক পদক্ষেপ নিতে বাধ্য করেছিল?

আসলে, ফেড, বাজারের খেলোয়াড়দের শান্ত করার পরিবর্তে, তাদের একটি খুব স্পষ্ট সংকেত দিয়েছিল যে সবকিছু প্রত্যাশার চেয়েও খারাপ হতে পারে। প্রকৃতপক্ষে, যদি নিয়ামক এই ধরনের পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত নেন, তবে এর অর্থ হল পরিস্থিতিটির সত্যই এটির প্রয়োজন ছিল। অন্যদিকে, পরিসংখ্যানগুলি দেখায় যে আমেরিকান অর্থনীতিটি বেশ স্থিতিশীল এবং উদ্বেগের কিছুই নেই।

গুরুত্ব পূর্ন বিষয়ঃ

বন্ধুরা, ফরেক্স ট্রেডে ট্রেনলাইন এবং ফান্ডামেন্টাল এ্যানালাইসিস একটি গুরুত্ব পূর্ন বিষয়, অনেকেই ট্রেনলাইন এবং নিউজ এর ক্ষেত্রে না বুঝে ট্রেড করে থাকেন, তার কারন হলো! ইংরেজী সংবাদ গুলি ভাল করে না বোঝা। যাদের ইংরেজী সংবাদ ভাল করে বুঝতে অসুবিধা হয় এবং ট্রেনলাইন বুঝতে পারেন না তাদের জন্য রয়েছে (ফরেক্স নিউজ বিডি)। আমরা প্রতিদিন বাংলায় ফরেক্স এর সকল সংবাদ এবং টেকনিক্যাল এ্যানালাইসিস প্রকাশ করে থাকি। বন্ধুরা, আপনি ট্রেড করার পূর্বে অবশ্যই আমাদের নিউজ / সংবাদ গুলি ভাল করে দেখে বুঝে ট্রেড করবেন। প্রতিদিন বাংলায় সংবাদ পেতে নিচের দিকে দেওয়া ই-মেইল বক্স থেকে ইমেইল সাবসক্রাইব করুন। ( ইনশাআল্লাহ্ আপনি ফরেক্স থেকে আয় করতে পারবেন )

যে কোন সমস্যায় যোগযোগ করুনঃ এখানে ক্লিক করুন

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *