ফরেক্স মার্কেট টাইমফ্রেম কি?

ফরেক্স মার্কেট টাইমফ্রেম কি?

টাইমফ্রেমের মাধ্যমে আমরা কোন নির্দিষ্ট সময় যেমনঃ ৫ মিনিট, ১৫ মিনিট, ১ ঘন্টা, ১ সপ্তাহ বা ১ মাসে প্রাইস সর্বোচ্চ কত বেড়েছিল বা কমেছিল ইত্যাদি আমরা জানতে পারি। যদি আমরা ১টি ৫ মিনিটের ক্যানডেল দেখি, তাহলে তা থেকে আমরা বুঝতে পারবো ৫ মিনিটে মার্কেট কতটা উঠা নামা করেছে।

কোন প্রাইসে ক্যানডেলটি শুরু হয়েছে
কোন প্রাইসে ক্যানডেলটি ক্লোজ হয়েছে
প্রাইস ঐ ৫ মিনিটে সর্বোচ্চ কত বেড়েছিল
প্রাইস ঐ ৫ মিনিটে সর্বনিম্ন কত কমেছিল

সাধারনত নিম্নোক্ত টাইমফ্রেমগুলো বেশী ইউজ হয় কারন এগুলো মেটাট্রেডার ৪ এ দেয়া আছে। কিন্তু মেটাট্রেডার ৫ এ আপনি আরো কাস্টম টাইমফ্রেম ব্যবহার করতে পারবেন।

M1, M5, M15, M30, H1, H4, D1, W1, MN

যে কোন তথ্য জানতে যোগাযোগ করুন

    গুরুত্ব পূর্ন বিষয়ঃ

    বন্ধুরা, ফরেক্স ট্রেডে ট্রেনলাইন এবং ফান্ডামেন্টাল এ্যানালাইসিস একটি গুরুত্ব পূর্ন বিষয়, অনেকেই ট্রেনলাইন এবং নিউজ এর ক্ষেত্রে না বুঝে ট্রেড করে থাকেন, তার কারন হলো! ইংরেজী সংবাদ গুলি ভাল করে না বোঝা। যাদের ইংরেজী সংবাদ ভাল করে বুঝতে অসুবিধা হয় এবং ট্রেনলাইন বুঝতে পারেন না তাদের জন্য রয়েছে (ফরেক্স নিউজ বিডি)। আমরা প্রতিদিন বাংলায় ফরেক্স এর সকল সংবাদ এবং টেকনিক্যাল এ্যানালাইসিস প্রকাশ করে থাকি। বন্ধুরা, আপনি ট্রেড করার পূর্বে অবশ্যই আমাদের নিউজ / সংবাদ গুলি ভাল করে দেখে বুঝে ট্রেড করবেন। প্রতিদিন বাংলায় সংবাদ পেতে নিচের দিকে দেওয়া ই-মেইল বক্স থেকে ইমেইল সাবসক্রাইব করুন। ( ইনশাআল্লাহ্ আপনি ফরেক্স থেকে আয় করতে পারবেন )

    যে কোন সমস্যায় যোগযোগ করুনঃ এখানে ক্লিক করুন